ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় স্মার্ট কার্ড বিতরণ শুরু

পেকুয়া প্রতিনিধি ::  কক্সবাজারের পেকুয়ায় নাগরিকদের মধ্যে উন্নত মানের জাতীয় পরিচয় পত্র (স্মার্টকার্ড) বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ।

আজ রোববার (২জুলাই) সকালে উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদের মাঠে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, জাতীয় পরিচয় পত্র নিবন্ধন অনুবিভাগের প্রকল্প পরিচালক (দ্বিতীয় পর্যায়) বিগ্রেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম।
উদ্বোধনকালে তিনি বলেন, এই স্মার্ট কার্ডের মাধ্যমে নাগরিকগণ নানান ধরনের আধুনিক মানের সেবা পাবেন। এই কার্ডটি একজন নাগরিকদের জীবন থেকে মৃত্যু পর্যন্ত খুবই গুরুত্বপূর্ণ বলে তিনি দাবি করেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি জাহেদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, মুহাম্মদ হাসানুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন, পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওমর হায়দার, উখিয়া নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম, টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আবুল কাশেম, পেকুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম, টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীসহ আরো অনেকে।

এসময় বক্তারা তাদের বক্তব্যে স্মার্ট কার্ডের নানান সুবিধাগুলো সাধারণ মানুষের মাঝে তুলে ধরেন।
এসময় উপজেলার টৈটং ইউপির ১নং ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে আনুষ্ঠানিকভাবে স্মার্ট কার্ড বিতরণ শুরু করা হয়েছে ।

আজ থেকে পরবর্তীতে উপজেলার ৭টি ইউনিয়নে ধাপে ধাপে বিতরণ কার্যক্রম চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম।

পাঠকের মতামত: